fbpx
Sports

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড preview

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড! ম্যাচের যত না উত্তেজনা তার থেকে বেশি এই বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচের উত্তেজনা!
যদিও আমি ব্রাজিলের ফ্যান কিন্তু এর আগের ব্রাজিল বনাম সুইজারল্যান্ড ম্যাচের তুলনা করলে দেখা যাবে এদের মোকাবিলা কিন্তু টক্করে হয়েছে। এরা এর আগে যে ৩ বার মুখোমুখি হয়েছে তারমধ্যে একটাতে Brazil জিতেছে, একটাতে সুইজারল্যান্ড আরেকটায় draw। এবার এদের টিমের একটু তুলনা করে নেওয়া যাক।
এই বিশ্বকাপের আগের এদের friendly ম্যাচের তুলনা করে নেওয়া যাক। Brazil কেবলমাত্র ইংল্যান্ড বাদে বাকি অস্ট্রিয়া, ক্রোয়েশিয়া, জার্মানি, রাশিয়া সবার সাথেই জিতেছে যথাক্রমে ৩,২,১ ও ৩ গোলে। ইংল্যান্ডের সাথে draw করে কেবল ০-০ তে।
সেখানে সুইজারল্যান্ডের friendly ম্যাচের তুলনা করলে পানামা, জাপান এবং গ্রীসের মতন অপেক্ষাকৃত দুর্বল টিমের বিরুদ্ধে জিতেছে এবং স্পেন ও northen আয়ারল্যান্ডের মতন টিমের বিরুদ্ধে draw করেছে। এত অবধি জেনে নেওয়ার পরেও খেলার অনেকটা নির্ভর করে খেলার strategy-র উপর।এবার দেখে নেওয়া যাক এদের line-ups।

ব্রাজিল (4-3-3): Alisson, Marcelo, Miranda, Silva, Danilo, Coutinho, Casemiro, Paulinho, Neymar, Jesus, Willian

সুইজারল্যান্ড (4-2-3-1): Sommer, Rodriguez, Djourou, Schar, Lichtsteiner, Xhaka, Behrami, Embolo, Dzemaili, Shaqiri, Seferovic

এটা গ্রুপপর্যায়ের প্রথম খেলা হিসাবে, উভয় পক্ষই নিজেদের defensive strategy-তেই খেলবে। ব্রাজিল ভালভাবে অবগত যে সুইজারল্যান্ড তাদের একটা বড় প্রতিপক্ষ যাদের মুখোমুখি তারা হবে এবং সম্ভবত group level-র প্রথম ম্যাচে তারা তাদের কর্তৃত্ব ফলাতে পারে। সুইজারল্যান্ডের গত তিন বছর ধরে একটি চমৎকার রেকর্ড আছে এবং বিশ্বের শীর্ষ ছয়টি স্থানের মধ্যে এরা স্থান অর্জন করেছে। ব্রাজিলের টিমে অনেক attacking talent আছে এবং ব্রাজিল যদি খেলার প্রথম হাফে গোল করে দেয় তাহলে এটা সুইজারল্যান্ডের পক্ষে চিন্তার বিষয় হতে পারে। তবু overall anaysis-এর পর আমি ব্রাজিলকেই ২-০ গোলে এগিয়ে রাখব।

Source – All football

Ji

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker