Sports

World Cup Match Preview- Germany vs Mexico, 17 Jun 2018

১৪ই জুন গোটা বিশ্ব সাক্ষী থাকল ২১তম বৃহত্তম ক্রীড়া আনন্দ উৎসব “FIFA WORLD CUP” এর। ৮৮ বছর পুরনো হলেও, বয়সের সাথে এর উত্তেজনা চরমে পৌঁছেছে তা উদ্বোধনীর মাধ্যমে টের পাওয়া গেল। শুধু উদ্বোধনীতেই শেষ নয়, বড় ছোটো সব ম্যাচেই ভক্তদের সমান উচ্ছ্বাস ও উন্মাদনার ছবি ধরা পড়েছে। এই বিশ্বকাপের প্রাণকেন্দ্র এবার রাশিয়া। ১৭ই জুন রাশিয়ায় সংগঠিত এই বিশ্বকাপের নবম ম্যাচটি গ্রুপ-এফ এর Germany ও Mexico-এর মধ্যে Luzhniki স্টেডিয়ামে হতে চলেছে।

গত বছর রাশিয়ার কনফেডারেশনস কাপ জেতার পথে মেক্সিকো 4-1 গোলে হেরেছিল জার্মানির কাছে। এবার এই ম্যাচের জন্য Germany ও Mexico-এর সম্ভাব্য লাইন আপ দেখে নেওয়া যাক—

Possible line-ups:

Germany:

Manuel Neuer(GK)
Joshua Kimmich(DF)
Jerome Boateng(DF)
Mats Hummels(DF)
Jonas Hector(DF)
Sami Khedira(DF)
Toni Kroos(MF)
Thomas Müller(MF)
Mesut Ozil(MF)
Marco Reus(FW)
Timo Werner​(FW)

Mexico:

Guillermo Ochoa(GK)
Carlos Salcedo(DF)
Hugo Ayala(DF)
Hector Moreno(DF)
Miguel Layun(MF)
Hector Herrera(DF)
Andres Guardado(MF)
Carlos Vela(FW)
Jesus Corona(MF)
Javier Hernandez(FW)
Hirving Lozano(FW)

Germany ও Mexico এর ২৩ জনের স্কোয়াড থেকে ১১ জনের সম্ভাব্য লাইন আপ এটি। এই ১১ জনের স্কোয়াডের মধ্যে তারকা খেলোয়াড়রা হল—

STAR PLAYERS :

Germany:

Thomas Müller- D.O.B- 13.09.1989;
Forward;
3RD Fifa World Cup.

Toni Kroos- D.O.B- 04.01.1990;
Attacking Midfielder;
3rd Fifa World Cup.

Manuel Neuer – D.O.B- 23.03.1986
GOALKEEPER;
3rd Fifa World Cup.

জার্মানির শেষ ফিফা বিশ্বকাপের চেহারা থেকে অনেক পরিবর্তিত হয়েছে চেহারা। চারবারের চ্যাম্পিয়নদের জন্য আন্তর্জাতিক প্রান্ত থেকে অবসর গ্রহণ করে অনেক অভিজ্ঞ খেলোয়াড়রা। আট মাস চোটের জন্য বাইরে থাকার পর, বিশ্ববিখ্যাত গোলরক্ষক Manuel Neuer-কে আবার দেখা যাবে দেশের জার্সিতে। সেই নিয়ে ভক্তরা বেশ আশাবাদী। Boateng কুঁচকি আঘাত থেকে ফিরে আসবে বলে আশা করা হচ্ছে।

MEXICO:

Guillermo Ochoa- D.O.B- 13.07.1985;
GOALKEEPER;
4th Fifa World Cup.

Javier Hernandez- D.O.B- 01.06.1988
FORWARD;
3rd Fifa World Cup

এটি MEXICO-এর ১৬তম বিশ্বকাপ এবং কোনো খেলোয়াড়ের আঘাতের খবর নেই।

HEAD COACH:

Germany: LOEW JOACHIM

MEXICO: OSORIO JUAN CARLOS

জেনে নিন!

১। জার্মানি ও মেক্সিকো এটি চতুর্থ বিশ্বকাপে মুখোমুখি হবে। মেক্সিকো জার্মানির বিরুদ্ধে ১১টি ম্যাচে জিতেছে। মেক্সিকো তাদের শেষ পাঁচটি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অপরাজিত।

২। পরিবর্তিত জার্মানি জন্য আসন্ন হয়েছে, দুটি জিনিস স্থিতিশীল আছে: সাফল্য এবং Joachim Low. Die Mannschaft বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে দশটিতে দশটি জয় এনে ৪৩ স্কোর করে। গত বছর ফিফা কনফেডারেশনস কাপটি একটি যুবদল স্কোয়াডের হাতে তুলে নিলেও সম্প্রতি ২০২০ সাল পর্যন্ত একটি চুক্তির আয়োজন করে।

৩। জার্মানির মতো মেক্সিকোও সপ্তমবারের মতো বিশ্ব কাপে সহজেই খেলার সুযোগ পায় এবং তারা তিনটি ম্যাচ দিয়ে তাদের জায়গা সুরক্ষিত রাখে।

৪। প্রত্যেকটি শুরুর ম্যাচে Germany-র ৩.৫ গোলের রেশিয়ো আছে। তবে ৩৬ বছর আগে আলজেরিয়ার বিপক্ষে শুরুর ম্যাচে পরাজিত হয়েছিল।

৫। জার্মানির শেষ চারটি সংস্করণে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছায় জার্মানি, যা যে কোনো দলের সবচেয়ে দীর্ঘতম স্ট্রাইক। আসলে ১৯৯০-এর দশকে তারা প্রতি একক বিশ্বকাপে তাদের গ্রুপে শীর্ষস্থান দখল করেছে।

ফ্যান ভোটে Germany এগিয়ে থাকলেও বড়ো ম্যাচে নিশ্চিত কিছু বলা যায় না। তাই পেপার ফ্যাক্ট এক্ষেত্রে কিছুই না, খেলাটা হাতে কলমে নয় মাঠে হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker