খুঁটি পূজোর মাধ্যমেই শুভ সূচনা মায়ের হাতেই দেবী আরাধনা

ইতিহাসের পাতায় প্রথমবার কলকাতা ৬৬ পল্লী ক্লাবের উদ্যোগে চার জন মহিলা পুরোহিত দের দায়িত্বেই সম্পন্ন হতে চলেছে ২০২১ এর দূর্গাপূজো। আজ রাখি পূর্নিমার শুভ লগ্নে খুঁটি পূজোর মাধ্যমেই পূজোর শুভ সূচনা হলো।

পৌরোহিত্য কার্যকলাপ এর মূল দায়িত্বে ছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের অতিথি অধ্যাপক নন্দিনী ভৌমিক ও তার তিন সঙ্গী- রুমা রায়, সেমন্তী ব্যানার্জি এবং পৌলোমী চক্রবর্তী।
চিরাচরিত নিয়ম ভেঙে এই প্রথম এক নতুন পদক্ষেপ, যা সমাজের কাছে এক নতুন দৃষ্টান্ত রাখতে চলেছে… ঠিক এমনটাই আশাবাদী কলকাতা ৬৬ পল্লী ক্লাব।আজ পূজোর শুভ লগ্নে অনুষ্ঠান এ উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী ও অভিনেতা সোহম মজুমদার সহ “ব্রহ্মা জানেন গোপন কম্মটি”ছবির টিম।

ঋতাভরী জানিয়েছেন,তাদের ছবি যে মানুষের শুধু মন জয় করেছে তা নয়, মানুষ যে পরিবর্তন এর কথা ভেবেছে, নারীশক্তির জয় হয়েছে এটাই একটা নতুন দৃষ্টান্ত সমাজের কাছে।
পৌলমী চক্রবর্তী বলেছেন, এই পূজোর জন্য পুরোটাই তাদের কাছে বিশেষ প্রস্তুতি, কারণ প্রথমবার মাতৃ আরাধনার কাজের দায়িত্ব তারা পালন করতে চলেছে এবং এর জন্য তারা কৃতজ্ঞ কলকাতা ৬৬ পল্লী ক্লাবের কাছে।

Leave a Reply