fbpx

টেনিস মহলে করোনা সংক্রমণের দায় স্বীকার করলেন জকোভিচ

করোনা যখন সারাবিশ্বে মহামারীর আকার ধারণ করেছে, সেই সময় মহামারীকে চ‍্যালেঞ্জ জানাতে গিয়ে বিশ্ব টেনিস মহলে পড়ল করোনার কালো ছায়া। করোনা আক্রান্ত হলেন নোভাক জকোভিচ।

বিশ্বের এক নম্বর টেনিস তারকার সঙ্গে সঙ্গে তাঁর স্ত্রী ও করোনা পজিটিভ। করোনা সংক্রমণের খবরটি নিজেই জানিয়েছেন এই সার্বিয়ান টেনিস খেলোয়াড়। তবে তাঁর সন্তানদের মধ‍্যে এখনো সংক্রমণ হয়নি বলেই জানিয়েছেন ১৭ টি গ্র‍্যান্ড স্লাম জয়ী জকোভিচ।

এটিপি ও গ্র‍্যান্ড স্লাম শুরুর আগে জকোভিচ নিজের উদ‍্যোগে শুরু করেছিলেন ‘জকোভিচেস আদরিয়া ট‍্যুর’ টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছিল বেলগ্রেডে। জকোভিচের এই টেনিস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন গ্রেগর দিমিত্রভ, বোরনা কোরিক ও ভিক্টর ত্রোইকি। করোনার প্রকোপ থেকে নিস্তার পাননি অংশগ্রহণকারীদের কেউই।

বেলগ্রেডের এই আসর করোনা আবহের মধ‍্যে শুরু হলেও সেখানে একেবারেই সোশ‍্যাল ডিস্টেন্সিংয়ের তোয়াক্কা করা হয়নি। গ‍্যালারি ভর্তি দর্শকদের মাঝেই টেনিস কোর্টে নেমেছেন খেলোয়াড়রা। স্টেডিয়ামে উপস্থিত প্রায় হাজার চার দর্শকের মাঝে করোনাকে একপ্রকার বুড়ো আঙুল দেখিয়ে এই টুর্নামেন্টে নেমেছিলেন জকোভিচ। তার ফল যে এতটা অস্বস্তিকর ও ভয়াবহ হবে হয়তো ভাবতে পারেননি তিনি।

ম‍্যাচ চলাকালীন খেলোয়াড়দের মধ‍্যে সামান্যতম কোভিড সতর্কতা অবলম্বন করার রেশটুকু পাওয়া যায়নি। ম‍্যাচ শেষে খেলোয়াড়রা একে অপরের সঙ্গে করমর্দন করেছেন, নাইটক্লাবে গিয়েছেন, একসঙ্গে ছবি তুলেছেন। করোনার তোয়াক্কা একদমই করা হয়নি, মেনে নিয়েছেন স্বয়ং জকোভিচ ও।

টেনিস কোর্টে করোনার বিপদ ডেকে আনার জন‍্য আক্ষেপ করেছেন নোভাক। তার সঙ্গে সতীর্থদের দ্রুত আরোগ‍্য কামনা করেছেন তিনি। সস্ত্রীক জকোভিচ ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পর আবার করোনা টেস্ট করানোর সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে গ্রেগর দিমিত্রভ, বোরনা কোরিক ও ভিক্টর ত্রোইকি র করোনা সংক্রমণে শোরগোল পড়ে গিয়েছিল টেনিস মহলে। অভিযোগের তির ছিল জকোভিচের দিকেই। বিশ্ব টেনিসে করোনা সংক্রমণের দায় স্বীকার করেছেন জকোভিচ।

শুধু বিশ্ব টেনিসেই নয় করোনার কালো ছায়া পড়েছে ক্রিকেটেও। কোভিড টেস্টে পজিটিভ ১০ জন পাকিস্তানের ক্রিকেটার। আসন্ন আগস্টে ইংল‍্যান্ডে তিন ম‍্যাচের টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে চলতি সপ্তাহেই ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা ছিল পাকিস্তানের ক্রিকেট দলের। এই কথা মাথায় রেখেই প্লেয়ারদের কোভিড টেস্ট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার মধ‍্যেই কোভিড পজিটিভ রিপোর্ট আসে দশ জন ক্রিকেটারের। অন‍্যদিকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিবারের চারজন বর্তমানে করোনার চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply