fbpx
Sports

আমেজে আই পি এল ( Indian Premier League )

এবার ! এবার কি হবে ?
-গোপাল কি মারতে পারবে ?
—-টানটান উত্তেজনা—-
নাহ! গোপাল মারতে পারে নি ।

আমরা প্রায় সকলেই প্রতি  বছর আই পি এল নিয়ে উত্তেজিত থাকি ।  এবারও ব্যতিক্রম নয় ।  যদিও প্রথাগত ভাবে আমি কিছুটা কে কে আর বা কলকাতা নাইট রাইডার্সের সপক্ষে থাকার চেষ্টা করি।

তবে  টিম হিসেব করলে আপাত দৃষ্টিতে সি এস কে বা চেন্নাই সুপার কিং-এর ফর্ম  দৃষ্টি আকর্ষণ করেছে সবার , এতে কোনো দ্বিমত নেই।

সেদিন রবিবার।  সন্ধ্যে বেলা।  রবিবার এর সন্ধ্যে, বেশ আয়েশ করে খেলা দেখেছিলাম। সেদিন এমন কিছু মুহূর্তের সাক্ষী হই , যা না বললেই নয়।

ম্যাচটা ছিল রাজস্থান বনাম চেন্নাই ।
টস-এ জিতে রাজস্থান রয়্যালস বল করার সিদ্ধান্ত নেয় ।

চেন্নাইয়ের হয়ে ওপেন করে রাইডু এবং ওয়াটসন। প্রথমদিকে ভাগ্য সাথে ছিল না তাদের । 1 রান করেই আউট হতে হয় রাইডু কে। পরে কিছুটা রান করলেও 13 রান করে ওয়াটসন-ও প্যাভিলিয়নে ফিরে যায়।

পরবর্তীতে কেদার যাদব-ও ব্যতিক্রম হয় নি । কিন্তু এরপর রায়না ও ধোনি জুটি এগিয়ে নিয়ে যায় খেলাকে। মোটামুটি যথোপযুক্ত স্কোর সংযোজন করতে সক্ষম হয় ।

এরপর 15 ওভার এর পর থেকে অত্যাশ্চর্য  কিছু দেখি। এটা হয়তো সকল ভারতীয়ের কাছেই সম্মান এবং গর্বের । সেদিন ভারতের প্রাক্তন ক্যাপ্টেন , চেন্নাই টিমের বর্তমান , এম এস ধোনি নিজের পঞ্চাশ রান পূরণ করেন । যা , দৃষ্টি আকর্ষনে ব্যর্থ হয় নি । অনবদ্য শট !পারফেকশন । 175 উপযুক্ত রান স্কোর একটি আই পি এল ম্যাচের জন্য ।

দ্বিতীয়ার্ধে , রাজস্থান-এর ও তেমন শুরু ভালো হয় নি । প্রথম বলেই আউট হন তাদের ক্যাপ্টেন অজিঙ্ক রাহানে । পরবর্তী 14 রান এর মধ্যে তাদের 3টি উইকেট পরে যায় ।

খেলার হাল ধরে , ত্রিপাঠি এবং অবশেষে বেন স্টোকস। যথাসাধ্য চেষ্টা করে ও একটি তুলনামূলক রান তোলে। বাকি মাত্র 12 রান 6 বলে। স্টোকস ক্যাচ আউট। এবার! এবার কি হবে ?

রাজস্থানের জন্য প্রায় স্বপ্নভঙ্গ । তখনই ব্যাট করতে আসে শ্রেয়াস গোপাল । 20 ওভারের দ্বিতীয় বলে সজোরে শট । প্রশ্ন ছিল একটাই গোপাল কি মারতে পারবে ?

তবে গোপাল ও ক্যাচ এর শিকার । না গোপাল মারতে পারে নি সেদিন । ম্যাচ জেতে চেন্নাই । পর পর তিনটে জয় এখন তাদের দখলে ।

তবে দেখা যাক শেষ পর্যন্ত আই পি এল -এর ট্রফিটা কে নিয়ে যায়!

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker