এলিট (১)

আমরা সময়ের সাথে সাথে তাল মিলিয়ে বড় হয়ে চলেছি। এই বড় হওয়ার সাথে আমরা নিত্যনতুন অনেক জিনিস, বিষয়, আঙ্গিক তথা ভাষা ও সংস্কৃতির সাথে পরিচিত হচ্ছি। সেই সব নিত্য নতুন বিষয়গুলোর সাথে পরিচয় হতে হতে কখন যে সেগুলোকে আমরা গ্ৰহণ করে ফেলছি- তা বোঝার সময় হয়ে উঠছে না আজকাল।

প্রথম জীবনে আমরা আমাদের মাতৃভাষার সাথে পরিচিত হই। পরবর্তীতে হিন্দি, ইংরেজি, তামিল ইত্যাদি অনেক ভাষা ও তাদের সংস্কৃতি এবং বলাবাহুল্য তাদের চলচ্চিত্র তথা সাহিত্যের সাথেও পরিচিত হয়ে যাই। এগুলো ও যে আমাদের চিরাচরিত জীবনের অঙ্গ হয়ে যায় বলতে দ্বিধা বোধ হয় না। স্পেনিশ ভাষাও এরই মধ্যে একটি। স্পেনিশ ভাষার ‘লা কাসা দ্য পেপেল'(মানি হেইস্ট) এক্ষেত্রে উল্লেখযোগ্য।

এমনি একটি নামকরা সিরিজ হল এলিট। এলিটের বর্তমানে পাঁচটি সিজন রিলিজ করেছে। ২০১৮ থেকে ২০২২ অবধি এই সিরিজ টানটান উত্তেজনা দিয়ে গেছে আমাদের। এটি টিন ড্রামা/ থ্রিলারের মধ্যেই অন্তর্ভুক্ত। প্রথম সিজনে তিনজন মধ্যবিত্ত ছেলেমেয়ের অভিজাত স্কুলে আসার গল্প আছে‌। সেখানে তাদের বিভিন্ন মানসিক চাপের মধ্যে দিয়ে যাওয়ার ঘটনা আছে। মূল চরিত্রে রয়েছে স্যামুয়েল (এতজান ইসকামেলা), কারলা(এসটার এক্সপোজিটো), গুজমান(মিগেল), মারিনা(মারিয়া), ন্যানো(জ্যামি লরেন্টে) প্রমুখ।এছাড়াও গল্পটিতে অনেক গুলো মূল চরিত্র রয়েছে যা সিরিজ দেখার সাথে সাথে উন্মোচিত হবে।

গল্পের শুরুতেই একটি মার্ডার মিষ্ট্রি দেখানো হয় যার জন্য অভিযুক্ত ন্যানো। গল্প এই নিয়েই শেষ অবধি এগিয়ে চলে। শেষে খুন ও রহস্যের সমাধান হয় ও দ্বিতীয় সিজনের সূত্রপাত ও খানিকটা আভাস দেওয়া হয়।

পরিশেষে বলতে হয়, যদি আপনি অন্য ধারার কিছু দেখতে চান তবে এটা দেখতেই পারেন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.