সোজাসাপটা রনজয় বিষ্ণু

সোজাসাপটা রনজয় বিষ্ণু

★ সদ্য রিলিজ হল আপনার সিনেমা বিজলি, দর্শকের থেকে ঠিক কেমন সাড়া পাচ্ছেন?

Ans: দর্শকের থেকে ভীষণ ভালো response পাচ্ছি, এতটা আমি সত্যি আশা করিনি, বাংলাদেশের মানুষ আমাকে যেভাবে accept করেছে, ওনারা যেভাবে আমায় গ্রহণ করেছেন, তা সত্যি আমার কাছে প্রাপ্তি, সিনেমাটায় যখনই কোনো ফাইটিং সিকোয়েন্স বা dancing সিকোয়েন্স আসছে তখন দর্শকদের reaction খুব ভালো, সবথেকে বড় কথা ৯০টা হলে এটা রিলিজ হয়েছে আর সবকটাই হাউসফুল যাচ্ছে, আমি সবার কাছে খুব কৃতজ্ঞ তার জন্যে।

★ আপনার প্রথম সিরিয়াল ছিল ‘সাঁঝবেলা’, সেই থেকে এখন অব্ধি journey-টা কেমন ছিল?

Ans: ‘সাঁঝবেলা’ আমার প্রথম সিরিয়াল, তার আগে আমি একটা অন্য সিরিয়াল করেছিলাম যদিও সেটা on air হয়নি, সেটার যে ডিরেক্টর ছিলেন Robin Nambiar আমি এখনো তাকে sir বলি এবং ভীষণ মানি, তিনিই তারপর আমায় ‘সাঝঁবেলা’তে ব্রেক দেন, যেটা ইটভিতে এসেছিল, তো তারপর “তোমার জন্য”, “দুই ভুবনের পারে” আর তারপর “রোশনি”। কিন্তু ওই back to back সিরিয়াল এসে যাওয়ার পরে কোথাও গিয়ে ইচ্ছে হল এবার বম্বে যাই কিন্তু সেখানেও ওই একই ব্যাপার হচ্ছে দেখে তখন আমি মনে করি যে না এবার সিনেমা করবো, সেটা সবাইকে জানাই আর তারপরই আস্তে আস্তে কল আসা শুরু হয়।

★ এখন ওয়েব সিরিজের যুগে, আপনার কি ইচ্ছা আছে এরকম কিছু করার?

Ans: আমি মাঝখানে recently বম্বেতে যখন শিফট হই, বিজলী আর অন্বেষণ-এর জন্যে আবার আমার কলকাতায় ফিরে আসা নাহলে আমি almost শিফট হয়েই গিয়েছিলাম তখন কারণ তখন আমি বিক্রম ভাটের একটা ওয়েব সিরিজ করছিলাম “অপরাধী” যদিও সেটা এখন আপাতত অফ আছে, আবার শুটিং শুরু হবে, on air আসতে কিছুটা দেরীই আছে এখনো। আমার কাছে এখন কাজ যেখানে আমি সেখানে, এখন যদি সাউথ থেকেও কাজ আসে আর যদি সেই রোলটা ভালো হয় তাহলে আমি সেটাই করবো। আর ওয়েব সিরিজের দু-তিনটে কথা হয়েছে, কলকাতার দুটো আর বম্বের একটা, কিন্তু যতক্ষণ না কিছু final হচ্ছে আর যতক্ষণ না হাতে চেক পাচ্ছি ততক্ষণ তো আমি বলতে পারি না যে finally করছি, কথোপকথন হয়েছে এবার দেখা যাক কী হয়।

★ ছোটোপর্দা না বড়োপর্দা নিজেকে কোথায় দেখতে বেশী স্বাচ্ছন্দ্য বোধ করেন?

Ans: ছোটোপর্দায়, কারণ আজকে যতটুকু আমার নাম আছে বা আজকে আমরা যখন শো করতে বিভিন্ন জায়গায় যা ভালোবাসা পাই সেটা ছোটোপর্দার জন্যেই, আজকে দশটা লোক আমাকে চেনে এই ছোটোপর্দার জন্যেই, বড়পর্দায় মনে হয়না আমি এখনো সেরকমভাবে নাম করতে পেরেছি, বড়পর্দায় আমার যাত্রা সবে শুরু হয়েছে, আমার বিগত তিন বছরের স্ট্রাগেলের ফলে আমার এই যাত্রাপথ এখন শুরু, আমি দুটোতেই স্বাচ্ছন্দ্য, দুটোতে বিভিন্নরকমভাবে নিজেকে ভাঙতে হয়, সিরিয়ালে একটা প্যাটার্ন আছে অভিনয় করার আর ছবির ক্ষেত্রে সেটা সম্পূর্ণ আলাদা, তবে অবশ্যই ছবি তে কম্ফর্টেবল বেশী হবোই, কিন্তু আমি ছোটোপর্দাকে কখনোই ছোটো করতে পারবো না, কারণ এই ছোটোপর্দার জন্যেই আজ এখানে তাই এটা আমার কাছে চিরকালই খুব সম্মানের জায়গা এবং ভবিষ্যতেও থাকবে।

★ ২০১৮-য় আপনার থেকে নতুন আর কী কী পেতে চলেছি?

Ans: ২০১৮-এ বিজলি কলকাতায় রিলিজ হবে, যদি সবটা ঠিক যায় তাহলে আমার হিন্দি ওয়েব সিরিজ রিলিজ হবে, কলকাতার দুটো বড় brand-এর ওয়েব সিরিজ রিলিজ হবে শুটের পরে। অন্বেষণ রিলিজ হবে ও আরও দুটো বাংলা ছবি রিলিজ হবে।

★ এই industry-তে কাউকে নিজের প্রতিদ্বন্দ্বী বলে মনে করেন?

Ans: প্রতিদ্বন্দ্বী? হ্যাঁ, মনে করি, তবে নিজেকে। হয়ত শুনতে একটু ভারি লাগছে কিন্তু তাও সত্যি কথা, আমি এই প্রতিদ্বন্দ্বী শব্দটাতে খুব একটা বিশ্বাসী নই আসলে, আমার মনে হয় নিজের কাজ যত improve করা যায়, আগের কাজের থেকে পরের কাজ যত improve করা যায় সেটাই আমার লক্ষ্য থাকে এবং যে চরিত্রটা পাই, সেটার সাথে justice করতে পারি, তার চেষ্টা করি, সবাই সবার নিজের জায়গায় ভালো কাজ করছে।

★ ছোটোবেলা থেকেই কি এই পেশায় আসার ইচ্ছা ছিল নাকি এটা বেছে নেওয়ার পেছনে বিশেষ কোনো কারণ?

Ans: সেরকমভাবে কখনো এটা ভাবিনি যে industry-তে এসে আমি কিছু করব বা লিড কাজ করবো, হ্যাঁ কাজ করার ইচ্ছে ছিল, নিজের প্যাশন আর অর্থ ইনকাম দুটো একজায়গা থেকে হচ্ছে, তার থেকে আর ভালো কী হতে পারে, Robi Nambiar আমায় একটা কথা বলতেন, “যখন কাজটা খেলা মনে হয় তখন সেটা অনেক বেটার হতে পারে।”

★ পরিবারের তরফ থেকে ঠিক কতটা support পেয়েছেন?

Ans: Initial stage-এ পরিবারের থেকে তেমন support পাইনি, যেহেতু আমি মামাবাড়িতে মানুষ সেইজন্য আমি মাসিদের supportটা পেতাম কিন্তু মামারা যেমন বলতো চাকরি করতে, চাকরি করে দাঁড়াও, যেহেতু আমার মামা government employee, তারা চাইতেন আমার কেরিয়ারটা যাতে settled হয়, কিন্তু যা হয় আর কি এই অভিনয়ের পোকা একবার যার মাথার ভিতরে ঢুকে যায় সে তো আর বেরতে চায়না, এটা সবারই সমস্যা, ওই প্রথমদিকে একটু সমস্যা হয় কিন্তু তারপর যখন দেখল I’m earning well, তখন আর কোনো সমস্যা হয়না।

★ অবসর সময় কীভাবে কাটান?

Ans: অবসর সময় মিউজিক শুনি, খুব ভালোবাসি মিউজিক শুনতে, কিন্তু আমি গান খুব খারাপ গাই, আমার বিভিন্ন বন্ধুরা নোটেশন টিউনিংয়ের সময় আমার সাথে আলোচোনা করে, সেটা আমার বেশ পছন্দের একটা জায়গা, ছবি আঁকতে খুব ভালোবাসি, কলেজ লাইফের শেষ দিকে এই টিউশানি করিয়েই শেষ করেছিলাম, মাঝে মাঝে ক্রিকেট খেলি, গল্পের বই পড়ার খুব নেশা না থাকলেও পড়ি মাঝেমধ্যে, আর সিনেমা তো দেখিই।

★ প্রিয় খাবার কী?

Ans: আমার যে খুব খাবার নিয়ে fascination আছে তা ঠিক নয়, তবে মাঝেমাঝে ঘুরে ফিরে অনেককিছু খেতেই ভালো লাগে, সেই particular সময় সময় বিভিন্ন কিছু খেতে ভালো লাগে, তবে একটা জিনিস যা আমি diet-এও থাকার সময় কেউ অফার করলে খেয়ে নেবো তা হল American Chopsey, আর যদি বাঙালি খাবারের মধ্যে বলি তাহলে বলবো মোচা, থোঁড়, কচু বা বিউলির ডাল, পোস্ত এগুলো খুব পছন্দের, ওই চিকেন মটনের প্রতি খুব একটা ভালোবাসা নেই, তবে গ্রামীণ বাংলা খাবারের প্রতি একটা ভালোবাসা আছে।

★ এই ব্যাস্ততায় ভরা জীবনে বিশেষ কোনো মানুষ?

Ans: আমার বোন, ওর বিয়ে দিয়েছি দু-বছর হল, এখন সাউথ আফ্রিকাতে থাকে, ওই আমার জীবনে সবথেকে কাছের এবং শেষ বন্ধু, তাছাড়াও আমার একটা ছোট্ট বন্ধুদের গ্রুপ আছে।

★ আপনার ফ্যানেদের জন্যে কিছু মেসেজ?

Ans: সুস্থ থাকুন, ভালো থাকুন, সঠিক খাবার খান, একটু নিজের শরীরের উপর যত্ন নিন, কারণ আমরা অধিকাংশ সময় চল্লিশ বছরের আগে অব্ধি এত শরীরের উপর অত্যাচার করে ফেলি, সুস্থ চিন্তাভাবনা করুন, যেখানে অন্যায় দেখবেন প্রতিবাদ করুন।

★ LaughaLaughi-এর জন্যে কিছু মেসেজ?

Ans: In this film industry we really need people like you, who can promote bengali artist, who can promote Bengali movies because আমাদের এই সময় দাঁড়িয়ে বাংলা ছবির প্রোমোশন, বাংলা ছবিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে আমাদের সত্যি আপনাদের প্রয়োজন, আপনারা খুব ভালো কাজ করছেন, আশা করি আরও ভালো কাজ করবেন, বাংলা সিনেমা অনেক দূর যাক, বাংলা ভাষা অনেক দূর যাক আর আপনারা তার মাধ্যম হয়ে উঠুন, সবাই ভালো থাকবেন, ধন্যবাদ।

Facebook Comments Box
Staff Writer

Editorial Team of LaughaLaughi

Recent Posts

Why Does a Rich Chicago Law Firm Keep Suing Indian Tribes?

This article originally appeared in DC Journal: https://dcjournal.com/why-does-a-rich-chicago-law-firm-keep-suing-indian-tribes/ Why does a deep-pockets Chicago law firm keep…

3 months ago

Anupam Roy’s ‘Aami Sei Manushta Aar Nei’ is a Musical Masterpiece

In a spectacular celebration coinciding with the birthday of the iconic actor Prosenjit Chatterjee, the…

5 months ago

অনুষ্কা পাত্রর কণ্ঠে শোনা যাবে দে দে পাল তুলে দে

হিমেশ রেশামিয়ার পর সুরাশা মেলোডিজ থেকে অনুষ্কা পাত্রর নতুন গান পুজো আসছে মানেই বাঙালির নতুন…

5 months ago

Srijit Mukherji’s Dawshom Awbotaar is On a Roller Coaster!

The highly awaited trailer of grand Puja release, "Dawshom Awbotaar", produced by Jio Studios and…

5 months ago

আসছে Klikk Originals NH6 ওয়েব সিরিজ

আসছে Klikk Originals এর আগামী ওয়েব সিরিজ। জন হালদার এর প্রযোজিত ও পরিচালিত রোমহর্ষক থ্রিলারNH6…

5 months ago

Jeet Unveils the First Look of Manush

On the auspicious occasion of Ganesh Chaturthi, Bengal's Superstar Jeet Unveils the First Look of…

5 months ago

This website uses cookies.