অভিনেতা সন্দীপ ভট্টাচার্যের উদ্যোগে FBSC

ICCR এ 22 তারিখের প্রথম সূচনা হয় FBSC সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে যেখানে সুদর্শন চক্রবর্তী পারফর্ম করেন এবং গান গেয়ে সবাইকে মুগ্ধ করে দেন সৌম্য শংকর রায়। উদ্যোক্তা সন্দীপ ভট্টাচার্য তার বোর্ড মেম্বার এবং তাদের সহযোগী সবাইকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন তাদের সঙ্গে এই পবিত্র কাজে যোগ দেয়ার জন্য। এনাদের মূল লক্ষ্য ব্যবসা সামাজিক সংস্কৃতি এক ছাতার তলায় আনা। এটি একটিকে ভিন্ন রকম এনজিও বললে ভুল হবে না কোন একটা বিষয়ের ওপর নয় এখানে তিনটি বিষয়ের ওপর জোর দেয়া হয়েছে সমাজের বিশেষ গুরুত্বপূর্ণ বিষয় ব্যবসা, সামাজিক কাজ এবং সংস্কৃতি জগত।

এনাদের মূল উদ্দেশ্য employment generate করা শুধুমাত্র dole দেওয়া নয় প্রথম থেকে শেষ পর্যন্ত যারা কিছু করতে চায় এই সমাজের জন্য তাদেরকে সাহায্য করা। যারা ব্যবসা করতে উদ্যোগী তাদের উদ্যোগ দেখে তাদেরকে সাহায্য করা আর্থিকভাবে এবং তাদেরকে ব্যবসার বিষয়ে সঠিক শিক্ষা দান করা যাতে তারা কি করে ব্যবসাটি কে এগিয়ে নিয়ে যেতে পারে সে বিষয়ে তারা ভীষণভাবে গুরুত্ব দিয়েছে। শুধু ব্যবসাই না সামাজিক কাজ বলতে মানুষকে শুধু টাকা দিয়ে না সমস্ত দিক থেকে সমস্ত রকম ভাবে কিভাবে সাহায্য করতে যাওয়া যায় তা খতিয়ে দেখা এবং তাদেরকে সমাজে স্বাবলম্বী করে তোলা।

আরেকটি মূল বিষয় আমাদের সমাজের একটি বড় অংশ সংস্কৃতি, অর্থাৎ শিল্পীদের জন্য একটি প্লাটফর্ম তৈরি করে দেওয়া যেহেতু সন্দীপ ভট্টাচার্য নিজে একজন শিল্পী তাই শিল্পীদের সমাজের উন্নতি কিভাবে ঘটানো যায় এবং এগিয়ে নিয়ে যাওয়া যায় একজন শিল্পী হিসেবে এই সমাজে তার ধারণা তার আছে এবং তার এই ধারণা তিনি সমাজের ছোট থেকে বড় সমস্ত শিল্পীদের মধ্যে ছড়িয়ে দিতে চায়। তাদের একটি মূলমন্ত্র “আমি বলে কিছু হয়না এখানে আমি বলতে এখানে আমরা” এর অর্থ হলো আমরা চাইলে সমাজের অনেক কিছু বদলাতে পারি একা কিছু করা যায় না। ব্যবসা, সামাজিক কাজ এবং সংস্কৃতি কে একসূত্রে গাঁথা উদ্দেশ্য সমাজের মধ্যে এক নতুন রকম ঐক্য গড়ে তোলার পরিকল্পনা তারা করেছেন।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published.