fbpx

দিল বেচারা: রেকর্ড ব্রেকিং রেটিং সুশান্তের শেষ ছবির

সুশান্ত সিং রাজপুত আত্মহত্যায় মারা গেছেন ১৪ জুন। তারপর থেকেই তাঁর শেষ ছবি ‘ দিল বেচারা’ নিয়ে তাঁর ভক্তবৃন্দ ও সিনেমাপ্রেমীদের মধ‍্যে উন্মাদনা ছিল তুঙ্গে। সুশান্তকে শেষবারের মতো পর্দায় দেখার অধীর আগ্রহ ছিল তাঁর অগণিত ভক্তদের মধ‍্যে। দীর্ঘ একমাসের অপেক্ষার অবসান ঘটেছে ২৪ জুলাই সন্ধ‍্যে সাড়ে সাতটায়। মুকেশ ছাবরা পরিচালিত ‘ দিল বেচারা’ ২৪শে জুলাই মুক্তি পেয়েছে অনলাইন ওটিটি প্ল‍্যাটফর্ম ডিজনেপ্লাস হটস্টারে।

সুশান্ত সিংয়ের অকাল মৃত‍্যুকে মেনে নিতে পারেনি অনেকেই। তাঁর মৃত‍্যুর জন‍্য অনেকেই দায়ী করেছেন বলিউডের স্বজনপোষণকে। তাঁর মৃত্যুর পর বলিউডের স্বজনপোষণ নিয়ে আমরা মুখ খুলতে দেখেছি অনেককেই। সোশ‍্যাল মিডিয়ায় এই বিষয় নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন সমস্ত শ্রেণীর মানুষ। সুশান্তের মতো একটা প্রমিসিং অভিনেতার হঠাৎ মৃত‍্যুতে ভেঙে পড়েছিল তাঁর অগণিত ভক্তদের মন। হতাশার মাঝে আশার আলো ছিল তাঁর শেষ ছবি ‘ দিল বেচারা’। এই ছবির ট্রেলার আসার পরে সর্বোচ্চ লাইক পেয়ে অ্যভেঞ্জার্স এন্ড গেম ট্রেলারের রেকর্ড ভেঙে দেয়। তখনই বোঝা যায় ঠিক কতটা আবেগ কাজ করেছে সুশান্তের ভক্ত ও সিনেমাপ্রেমীদের মধ‍্যে।

‘দিল বেচারা’ মুক্তি পাওয়ার সাথে সাথেই দর্শকদের কাছে প্রশংসা পেয়েছে এবং সুশান্ত সিং রাজপুত অভিনীত ‘ইম‍্যানুয়েল রাজকুমার জুনিয়র’ ওরফে ‘ম‍্যানি’ চরিত্রটি দর্শকদের মনে আলাদা জায়গা করে নিয়েছে। যেকোনো রকমের বাজে রিভিউ দেখলেই দর্শক ক্ষোভে ফেটে পড়ছেন। জন গ্রিনের ২০১২ এর বিখ‍্যাত উপন‍্যাস ‘দ‍্য ফল্ট ইন আওয়ার স্টারস’ এর হিন্দি অ্যডেপটেশন ছিল সুশান্তের এই ছবিটি। মুক্তির কয়েক ঘন্টার মধ‍্যেই আইএমডিবি তে সর্বোচ্চ রেটিং পাওয়া ভারতীয় সিনেমা হয়ে ওঠে ‘দিল বেচারা’।

আইএমডিবি তে পঁচিশ হাজারেরও বেশি ভোট পেয়ে ‘দিল বেচারা’ সম্প্রতি ১০ এর মধ‍্যে ৯.৮ রেটিং পেয়ে সর্বোচ্চ রেটিং পাওয়া ভারতীয় সিনেমা। এই রেটিং পাওয়ার পর সুশান্তের ছবিটি কামাল হাসান ও মাধবন অভিনীত ২০০৩ এর তামিল সিনেমা ‘আনবে শিবম’ কেও পিছনে ফেলে দিয়েছে। ভালতীয় সিনেমাপ্রেমীদের মধ‍্যে এরকম আবেগ ও উন্মাদনা আগে কখনো দেখা গেছে বলে মনে হয়না।

‘দিল বেচারা’ সিনেমাতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন সঞ্জনা সাংঘি। সুশান্তের চরিত্রের পাশাপাশি ‘সেরি’ চরিত্রে সঞ্জনার অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দর্শকরা। এছাড়াও এই ছবিতে স্বস্তিকা মুখার্জী, শাশ্বত চ‍্যাটার্জীর অভিনয় ও ছিল নজরকাড়া। এই ছবির আরও একটি চমক স‍্যাফ্ আলি খানের ক‍্যামিও।

Leave a Reply