fbpx
Sports

Egypt vs Uruguay Preview

Egypt vs Uruguay preview

২০১৯ Football  বিশ্বকাপের আজকের প্রথম ম্যাচ। হয়তো সেরকম উত্তেজনা নেই দর্শকদের মধ্যে ম্যাচটা নিয়ে যেহেতু কোনো বড় টিম খেলছেনা তবু আদর্শ ফুটবল ফ্যান হিসেবে এর গুরুত্বটা একটু জেনে নেওয়া যাক। এদের শেষবার যখন দেখা হয়েছিল ২-৮-২০০৬ তে তাতে উরুগুয়েই জিতেছিল ২-০ তে। তবে আজকের ম্যাচটার জন্যও আমার ভোট উরুগুয়ের দিকে। কারণটা বলবার জন্য যদি দুটো টিমের friendly-match-এর রেজাল্ট তুলনা করা হয় তাহলে দেখা যাবে Egypt, Kuwait এবং Colombia- সাথে ড্র করা ছাড়া বাকি সব home ও away ম্যাচে হেরেছে।

সেখানে Uruguay, Austria-র সাথে away ম্যাচ ছাড়া বাকি সব ম্যাচ জিতেছে কেবল Poland-র  সাথে draw করেছে। তাই এখানে home country Egypt হলেও জেতবার সম্ভাবনা Uruguay-র বেশি। এবার যদি টিমের form-র তুলনা করি, তাহলে শেষ ক’দিনের friendly ম্যাচগুলোর statistics তুলনা করলে Uruguay অনেক এগিয়ে। এবার এদের team squad একটু দেখে নেওয়া যাক।
Egypt – Cuper-র কোচিং-এ এদের ডিফেন্সিভ খেলারই সম্ভাবনা বেশি। তবে ফরোয়ার্ডে Salah আর Mohsen-র জুটি কাজ করে গেলে Egypt-র জেতার সম্ভাবনা বেড়ে যাবে।
মিড  ফিল্ডে Mohamady, Abdalllah আর Hamed-র ঠিকঠাক co-ordination এছাড়াও Morsy, Warda-র back support তো আছেই। এবার আসি ডিফেন্সে। Shafy, Ashraf আর Hegazi-র strong ডিফেন্সকে কাটানো অতটাও সহজ হবেনা Uruguay-র পক্ষে। এদের captain তথা goalkeeper হওয়ার সর্বাধিক সম্ভাবনা ৪৫ বছর বয়সী Hadary-র। এদের key player হবে Salah। যদিও Egypt-র এটা final eleven নয় তাও আমার যতটা probable eleven মনে হল বললাম। এদের probable formation হতে পারে ৪-২-৩-১।
Uruguye কোচ Tabarez-র দায়িত্বে Suarez-র ফরোয়ার্ডে এরা বরাবরই এগিয়ে। মিড ফিল্ডে Rodriguez, Vechino ও Sanchez-র  combination-এ Godin আর Gimenez-র ডিফেন্সে Uruguye একটা complete টিম। goalkeeping-এ আশা করি Muslera-ই নামবে। এদের probable formation সম্ভবত ৪-৪-২ হবে তবে এরা ৪-৩-১-২ তেও switch করতে পারে। এদের key player হল Rodriguez তবে Suarez-র ওপরেও সবার নজর থাকবে।
Probably Uruguay ২ গোলে জিততে পারে তবে এর অনেকটাই নির্ভর করবে Salah আর Rodriguez-র performance-র উপর।
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker