fbpx
Sports

সানিয়া মির্জা টেনিসে ফিরে আসছেন আসন্ন টোকিও অলিম্পিকে

আসন্ন অলিম্পিকে ফিরে আসার লক্ষ্যে নিজেকে তৈরি করছেন সানিয়া মির্জা। সানিয়া মির্জা ফিরে আসার জন্য কঠোরভাবে নিজেকে তৈরি করছেন।

মা হওয়ার পর তিনি এই প্রথম ফিরে আসছেন। এই ফিরে আসার জেদটিও একজন মায়েরই, বলেছেন সানিয়া।

টোকিও অলিম্পিকস ২০২০ – এই প্ল্যাটফর্মটি ফিরে আসার সবচেয়ে দুর্দান্ত হবে এবং তিনি হলেন ভারতীয় সুপারস্টার টেনিস খেলোয়াড়, যিনি দেশের হয়ে পদক অর্জন করতে সক্ষম হবেন। ছয়বারের গ্র্যান্ডস্ল্যাম বিজয়ী, সানিয়া অলিম্পিক চলাকালীন সময়ে ফিরে আসার লক্ষ্য রেখেছেন।

তবে, ৩২ বছর বয়সী স্বীকার করেছেন যে গর্ভাবস্থায় তিনি যখন ২৩ কেজি অর্জন করেছিলেন। সানিয়া বলেছিলেন, ছেলে ইজহান মির্জা মালিকের জন্মের পরে তার প্রথম লড়াইটি নিজের মধ্যে শুরু হয়েছিল।

গর্ভবতী অবস্থায় প্রায় ২৩ কিলো ওজন বেড়ে গেছিল সানিয়া মির্জার। সুতরাং তাঁর প্রথম লড়াইটি ছিল ওজন কমানো।

টেনিস কোর্টের অভ্যন্তরে দ্বিতীয় ইনিংসের জন্য প্রস্তুত থাকা সানিয়া বলেছিলেন যে তিনি যা চান তার সবই অর্জন করেছেন। তবে তার পদকের ঝুলিতে একমাত্র অভাব অলিম্পিক পদকের।

তবে সানিয়া মির্জার ক্যারিয়ারের দিকে পিছন ফিরে তাকালে অলিম্পিক পদক ছাড়া তিনি সবই অর্জন করে ফেলেছেন। অলিম্পিক পদকের লক্ষ্যেই নিজেকে তৈরি করছেন এই টেনিস তারকা।

ভারতীয় টেনিসে একাধিক-শৃঙ্খলাবদ্ধ ইভেন্টে পদক জয়ী সানিয়া মির্জা এর আগে এক নম্বর স্থান অর্জন করেছিলেন। তার দৃষ্টিভঙ্গি, খেলাধুলা তাকে সংজ্ঞায়িত করেছে।

সানিয়া বলেছিলেন খেলাধুলা আপনাকে আপনার শৃঙ্খলা উন্নত করতে সহায়তা করে এবং একজন ব্যক্তিকে শেখায় যে কীভাবে জীবন এবং কেরিয়ারের একসাথে সামলাতে হয়। সানিয়া মির্জার কথা অনুসারে, জীবনের উত্থান-পতনের  মোবিলা করা অনেক সহজ হয়ে যায় যখন কেউ খেলাধুলা করে।

“খেলাধুলা আমাকে সংজ্ঞায়িত করেছে। কারণ খেলাধুলা আপনাকে শৃঙ্খলা শেখায়। এটি আপনাকে জেতার জন‍্য কীভাবে মোকাবেলা করতে হয় তা শেখায়, এটি আপনাকে প্রতিদিনের ক্ষতিগুলির মোকাবেলা করতে শেখায়। এবং আমি মনে করি আপনি যদি খেলাধুলা করেন তবে উত্থান-পতন মোকাবেলা করা জীবনে অনেক সহজ হয়ে যায়”। ৩২ বছর বয়সী টেনিস তারকার মূলমন্ত্র এটাই।

একজন মায়ের জেদে খেলায় ফিরে এসেছেন ভারতবর্ষের গর্ব সানিয়া মির্জা। অলিম্পিকের পদকের স্বপ্ন শুধু সানিয়ার একার নয়, এই স্বপ্নে তাঁর সাথে রয়েছেন আপামর ভারতবাসী।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker