fbpx

“Avengers Endgame” – এক মায়াবী যুগের অবসান

10 বছরের এক মায়াবী যাত্রার অবসান ঘটল Avengers endgame এর মাধ্যমে।

তবে প্রথমেই জানিয়ে রাখি যে এই রিভিউটির মধ্যে অনেক endgame এর স্পয়লার থাকতে চলেছে। তাই যারা যারা এখনো পর্যন্ত Avengers endgame দেখেননি তারা আগে endgame দেখে নিন। তারপর এই রিভিউ টি পড়বেন।

অভিজ্ঞতা ও পারফর্মেন্স:

এই মায়াবী যাত্রার সূচনা হয়েছিল 10 বছর আগে আয়রন ম্যান সিনেমাটির দ্বারা। আর দশ বছর পর অবসান হলো Avengers endgame এর মধ্যে দিয়ে সেই আয়রন ম্যানের হাত ধরেই।

সাধারণ মানুষের কাছে অর্থাৎ যারা Avengers , Marvel ফ্যান নন তাদের কাছে এই সিনেমাটি কতটা ভাল লাগবে জানিনা তবে একজন Avengers এবং marvel ফ্যান হয়ে এটুকু বলতে পারি যে আমাদের সিনেমাটি বাকরুদ্ধ করে রেখেছে শেষ মুহূর্ত অবধি।

সিনেমার গল্প ,সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং প্রত্যেকটি ক্যারেক্টার এর অভিনয় তাক লাগিয়ে দিয়েছে।

সিনেমায় Thanos  ভূমিকায় অভিনয় করা জোশ ব্রোলিন থেকে শুরু করে আমাদের সবার পছন্দের আয়রন ম্যান এর ভূমিকায় রবার্ট ডাউনি জুনিয়র এককথায় অনবদ্য।

প্রত্যেক বারের মত রবার্ট ডাউনি জুনিয়রের  অভিনয় প্রত্যেকটা দর্শকের মনে সারা জীবনের জন্য দাগ কেটে রাখবে।

Endgame ক্যাপ্টেন আমেরিকার চরিত্রে অভিনয় করা ক্রিস ইভানস-এরও শেষ Marvel সিনেমা। তিনিই এই সিনেমায় নিজের 100% দিয়ে কাজ করেছেন।

সবকটা চরিত্রকে এই ছোট্ট লেখার মাধ্যমে বিচার করা খুবই কষ্টকর।

Avengers endgame এর ডিরেক্টর অ্যান্থনি রুশো এবং জো রুশো যে মায়াবী দুনিয়াটা করেছেন 3 ঘণ্টা পরেও সেই দুনিয়া থেকে বেরিয়ে আসা খুব সোজা নয়।

এবং এখানে বিশেষভাবে উল্লেখ করি অ্যাভেঞ্জার্স এন্ডগেম এ ব্যবহৃত কম্পিউটার গ্রাফিক্স খুবই উন্নত মানের যেখানে কোন ভুল হওয়ার অবকাশ নেই।

হয়তো তারা যেটা গড়তে চেয়েছিলেন তার থেকেও বেশি কিছু করে দেখিয়েছেন | আর সেই জন্যেই Avengers endgame এতটা স্পেশাল হয়ে দাঁড়িয়েছে।

এই সিনেমা প্রত্যেকটা মানুষকে হাসাবে ,অবাক করবে ,কাঁদাবে।এই ধরনের সিনেমা হয়তো যুগে বা দশকে একবারই আসে।

আর তাই মনে হয়, প্রত্যেকটা মানুষের এই সিনেমা অন্ততপক্ষে একবার সিনেমা হলে গিয়ে দেখা উচিত ।

সিনেমার বেশ কিছু দৃশ্য প্রত্যেকটা মানুষকে আবার ফিরিয়ে নিয়ে যাবে সেই প্রথম আয়রন ম্যান মুভি ও এত দিনের সব কটি সিনেমার মধ্যে। করে তুলবে স্মৃতিকাতর।

রেটিং:

এই সিনেমাটি কে আমি কোন রেটিং দেবো না কারণ এটি শুধু একটি সিনেমা নয় ,এটি একটি যাত্রা যার সাথে জড়িয়ে রয়েছে অনেক মানুষের ইমোশন যা আয়রন ম্যান এর শেষ দিয়ে শেষ হয়।

হ্যাঁ হয়তো এখানেই শেষ হয়ে গেল “Avengers” সিরিজ ,কিন্তু কখনো শেষ হবে না “Avengers”  এর Magic.

 

 

Leave a Reply