fbpx
Bengali

সোনাদা সিরিজের দ্বিতীয় সিনেমা- দুর্গেশগড়ের গুপ্তধন

সোনাদা বাচ্চাদের সহ বড়দেরও ভীষণ পছন্দের চরিত্র। দুর্গেশগড়ের গুপ্তধন সিনেমাটি সোনাদা সিরিজের দ্বিতীয় সিনেমা। এর আগে আরেকটি সিনেমাতে আমরা এই ত্রয়ী জুটিকে অর্থাৎ সোনাদা, আবীর ও ঝিনুককে একসাথে পেয়েছিলাম।

সোনাদা আসলে রহস্যভেদী ইতিহাসের অধ্যাপক। গরমের ছুটির মধ্যে গোয়েন্দা সিনেমা মুক্তি পেলে সেটা সাধারণত ছোটোদের জন্য বলেই মানা হয়ে থাকে। তবে এ সিনেমাটি নিঃসন্দেহে বড়দেরও আনন্দ দেবে।

এসভিএফ ব্যানারে তৈরী ধ্রুব ব্যানার্জির সোনাদা সিরিজের সিনেমা মে মাসের গরমে রিলিজ করছে। এ সিনেমায় সোনাদা রূপী আবির আছে। আর আবীর রূপী অর্জুন চক্রবর্তীও আছেন। এছাড়া ঝিনুক রূপী ইশা সাহাও রয়েছেন।
সিনেমাটি শুরু হয় কিছুটা পূর্ব রসায়ন আর গল্প দিয়ে। গল্প এমন কিছু চমকপ্রদ নয়, সোনাদার গুপ্তধনের রহস্য সমাধান করা সঙ্গে আবীর আর ঝিনুক।

সোনাদা রূপী আবির যথাযথ। অর্জুন চক্রবর্তীকে একটু অতিরিক্ত মনে হল। ইশা সাহা একদম নর্মাল অর্থাৎ যথাযথ।
গল্পটাও ঠিকঠাক।

সমস্যা বাঁধে গল্পের বুননে। প্রথম থেকে গল্পটা বেশ ঢিমেতালে চলতে থাকে, এতটাই ঢিমেতালে যে দুর্গাপুজো দেখাতে দেখাতেই ছবির পুরো অর্ধেকটা চলে যায়। বেশ কিছু জায়গা বিরক্তিকর। যেমন গল্পের প্রথম ভাগ।
সিনেমার দ্বিতীয় ভাগ একটু সচল হলেও থ্রিলার সিনেমার বা গোয়েন্দা রহস্যের জন্য যে সচলতার দরকার ছিল তা মিসিং।

সোনাদার সূক্ষ্ম বুদ্ধি ধরা পড়েনি ক্যামেরাতে। এই মিসিংটাকেই ধরার জন্য ডিরেক্টর বোধকরি সিনেমার ক্লাইম্যাক্সে একটি ট্যুইস্ট দেবার চেষ্টা করেছেন। তবে তাতেও শেষ রক্ষে হয় না।
অ্যাকশন সিনগুলি অত্যন্ত বোকা বোকা। ভিলেন যেন খুব সহজেই আপনা হতে ধরা দিয়ে দিল।
সোনাদার গল্প বলার ভঙ্গি বাচ্চাদের মনে আনন্দ জাগায়।

তবে চমক সৃষ্টি করে সিনেমার শুরুটা। সিনেমার শুরুতে গল্প বলার যে ভঙ্গি ব্যবহার করা হয়েছে তা অত্যন্ত ভালো। আর আছে সিনেমার গান। সিনেমার গানগুলো বেশ সুন্দর মনে বেশ একটা দুর্গাপুজোর ফিলিং জাগায়।

সব মিলিয়ে মশলা ভালো থাকা সত্ত্বেও পাকটা ঠিক সঠিক হতে পারল না। তবে গরমের ছূটিতে ছোটদের দেখার জন্য উপযুক্ত।
সোনাদা, আবীর আর ঝিনুকের রসায়ন বেশ ভালোই তার সাথে আবীর আর ঝিনুকের বিয়ের বিষয় বেশ ভালোই খাপ খায়। সবথেকে ভালোলাগে টাইটেল সংটা যেটাতে বেশ একটা থ্রিলার ভাব দেবার চেষ্টা হয়েছে।
আদ্যোপান্ত সিনেমাটা পুরোটাই পারিবারিক তার সাথে জুড়েছে রহস্য। অবশ্য রহস্য সেভাবে না জমলেও পারিবারিক সিনেমা হিসাবে ছোটদের নিয়ে এই গরমে সিনেমাটা দেখা যেতেই পারে।
সোনাদা বাচ্চাদের মন জয় করবে এই গরমে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

Close
Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker