উত্তর

প্রিয়,

আপনার মনের কথা আমি আজ অব্দি বুঝতে পারলাম না।আপনি আমাকে বন্ধু হিসেবে দেখেছেন কিন্তু আমি তো বন্ধুর থেকে একটু বেশি ভেবেছি আপনাকে।ভালো লাগাটা শুরু থেকেই ছিল আপনার প্রতি, কিন্তু কখন যে সেটা ভালোবাসায় পরিনত হয়েছে বুঝতে পারিনি। দিন দিন আপনার প্রতি দুর্বল হয়ে যাচ্ছি।আমি সব থেকে মুগ্ধ কখন হই জানেন, আপনি যখন হাসেন তখন আপনার সেই হাসি বরাবরই মুগ্ধ করে। কখনো কখনো ভাবি একজন মানুষের হাসি কী করে এতো টা সুন্দর হতে পারে। আপনার সাথে যখন দেখা হয়ে ছিল তখন বুঝিনি আপনার প্রতি এতোটা দূর্বল হয়ে যাবো। আপনাকে যখন অন্য কোনো মেয়ের সাথে দেখি হেসে হেসে কথা বলছেন তখন সেটা আমার সহ্য হয় না খুব হিংসে হয় আমার।মন করে মেয়েটার সব চুল ছিঁড়ে ফেলি।জানি হয়তো হাসবেন এই কথা টা শুনে কিন্তু সত্যি বলছি আমি খুব রাগ হয় আমার। জানেন আমি ভাবতাম কখনো কারোর প্রেমে পড়বো না কিন্তু কী করে যে আপনার প্রেমে পড়ে গেলাম আজ পর্যন্ত বুঝতে পারলাম না।যেদিন আপনাকে প্রথম নীল পাঞ্জাবি তে দেখে ছিলাম সেদিন আমার মুখ থেকে একটাই কথা বেড়িয়ে ছিল আপনাকে দেখে “উফ্ আজ আমি শেষ “হয়তো কোথাও থেকে বাড়ি ফিরছিলেন তখন,আর বরাবরের মতো আপনার ঠোঁটে সেই মুগ্ধ হাসি লেখে ছিল।আপনি হয়তো আমাকে খেয়াল করেননি।
আপনি রোজ বিকেলে গঙ্গার ধারে বসে থাকতেন,সেটা আপনার খুব পছন্দের জায়গা আমি জানতাম তাই তো আমিও সেখানে যাওয়া শুরু করলাম।আপনি বসে বন্ধুদের সঙ্গে আড্ডা দিতেন আর আমি আমি আপনাকে দেখতাম।যেদিন আপনাকে দেখতে পেতাম না সারাটা দিন একপ্রকার অসস্তির সাথে কাটতো আমার। শুধু আপনাকে একনজর দেখার জন্য গঙ্গার ধারে গিয়ে বসে থাকতাম। কলেজে আপনার সাথে খুব কমই দেখা হতো,আপনি হয়তো ব্যস্ত থাকতেন যে। অনেক মেয়ে আপনার কাছে আসতো পড়া বুঝার জন্য আপনিও খুব সুন্দর করে তাদের বুঝিয়ে দিতেন পড়া তাই আমিও যাওয়া শুরু করলাম কিন্তু আমার যাওয়ার উদ্দেশ্য আপনাকে দেখা।

কত তাড়াতাড়ি দিন পার হলে গেল বুঝতেই পারলাম না। অনেকবার চেষ্টা করে ছিলাম নিজের মনের কথা বলার কিন্তু পারিনি,ভয় করতো যদি আপনাকে হারিয়ে ফেলি, আপনার আবার যা রাগ আছে সেটা আমার জানা আছে।যখন সবার সামনে আপনাকে শ্রেয়া প্রেমের প্রস্তাব দিয়ে ছিল আমি ভাবলাম আপনি রাজি হয়ে যাবেন মূহুর্তেই আমার উপর দুশ্চিন্তা ভর করেছিল কিন্তু আমার ধারনা ভুল হলো আপনি ওকে যে ভাবে ঝাড় দিলেন আমি ভয় পেয়ে গেছিলাম, তার আগে কখনো আপনাকে অতোটা রেগে থাকতে দেখিনি।আমি যতোটা খুশি ছিলাম যে আপনি না করে দিয়েছেন তার থেকে বেশি ভয় পেয়েছিলাম আপনার রাগ দেখে।তাই সে ভয়ে আমার আরোই সাহস হয়নি আপনাকে নিজের মনে কথা বলার।

আপনি কী আমার মনের কথা টা বুঝতে পারেন না?কী না বুঝার ভান করে বসে থাকেন। কিন্তু আর না এবার আপনাকে বলে দিচ্ছি আমি আপনাকে খুব ভালোবাসি। জানিনা এই চিঠিটা পড়ার পর আপনার কি উত্তর হবে,আদেও আমি এই চিঠির উত্তর পাবো কী না জানিনা।আপনার চিঠির উত্তরের অপেক্ষায় রইলাম।

ইতি,
আপনার প্রেয়সী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *