fbpx

তুমি আর আমাতে রইলে না

রইলে না, তুমি আর আমাতে রইলে না। ভাঙা-গড়ার ভয় না পেয়ে যেদিন তোমায় প্রথম হ্যাঁ বলেছিলাম, নিজেকে অতি সাহসী মনে হয়েছিল। প্রেম তো নশ্বর, যেখানে মানুষও। তাও শুনেছিলাম প্রেম নাকি প্রাচীন? তাই সাহস দেখিয়ে রোজ দিনের কয়েক ঘন্টা তোমায় নিয়ে চিন্তায় অতিবাহিত করতাম, হ্যাঁ আমি প্রেমে পড়তাম। আশ্বাস, অভ্যেস এগুলো ক্ষনিকের, জানতাম তাও ওই যে প্রেম অ্যান্টিক। প্রথম দেখা থেকে শেষ দিনের বিলীন হয়ে যাওয়া হাঁসি পর্যন্ত আমি তোমাতেই ছিলাম, কিন্তু তুমি?হ্যাঁ জানি, অনুপস্থিতিতেই তো বিচ্ছেদ ঘটে, তাই রইলে না।

ছেলেমানুষি তখন তোমার বড্ড ছিল।এখনও আছে? নাকি নতুন মানুষ সেই অভ্যেস ভুলিয়েছে!সময়ের আবডালে নিজেকে ঢেকেছো বোধহয়!

দিনগুলো ব্যাস্ততার ঘুঁটি গোনে জানি আর রাতগুলোয় সময় কাটে? নাকি এখনও প্রায়সময় বলো “মুড অফ!”আচ্ছা সেই দিনগুলোর কথা কোনোদিন ভেবেছো? যেই দিনগুলোর গল্পতে আমার “তুমি” টা আর আমার থাকবে না?

সেই দিনগুলোয় আমরা ভালো থাকব। দিন কাটবে শুধু রাতে তারাদের ইশারায় কথা বলাটুকু হবে না, আমার আমিটা আর তোমাতে পরিপূর্ণতা পাবে না, তুমি আর আমাতে রইবে না।

 

তোমার স্পর্শে তখন অন্য কেউ নিজেকে পরিবৃতা নারী মনে করবে! তাঁর গন্ধে তুমি থাকবে আত্মমুগ্ধ!

আমি? আমিও সব ত্যাগ করে বসে থাকব কেন?নিজের জীবন নিয়ে ভীষণ রকম ব্যাস্ত থাকব আমি তখন। ইচ্ছ পূরণের সময় আসবে, পেশাদারী দুনিয়ার পাল্লা থাকবে তখন ভারী আর আমি উঠে দাঁড়াবো।

প্রেম? সে তো নশ্বর! আমি বোকা তাই আবারও প্রেমে পড়ব, অভ্যেসে ঢাকব শির।

ঘড়ির কাঁটা বাঁধ ভেঙে সীমা পাড় করতে চাইলে তাঁর খবর নেব, বলব “ক’টা বাজে? এখনও কি আসার সময় হল না? ” অপেক্ষা করব তাঁর বাড়ি ফেরার!

তবে আবার ও সেই পরিপ্রাপ্ত হব না!

আচ্ছা তোমার আমার গল্প যেই গলিতে পরিপূর্ণ হত, সেথায় চোখ তুলতেই হঠাৎ কোনোদিন দেখতে পেলে ভীষণ রকম বদলে যাওয়া আমি তোমার তাকিয়ে হাঁসার অপেক্ষা করছি! হাঁসবে?

নাকি আমায় অতীতের কোনো ভুল ভেবে উল্টো পথ ধরবে? অনুভূতি মিথ্যে হতে পারে না জানি কিন্তু তুমি? তুমি তো শেষমেশ আমাতে রইলে না।

এটাও পড়ুন:বলতে নেই

জানি সময় বদলেছে, সময় বদলাবে! “প্রথম প্রেম পূর্ণতা পায় না” ভেবে সড়ে আসতে চাওয়া আমিটাকে সেদিন আটকে ছিলে! আশ্বাস দিয়েছিলে আমরা এক রব!

 

আজ যে দুটো তরী দুদিকে বইছে! এর কৈফিয়ত কি আছে তোমার কাছে? জানলে জানিয়ো! এই বিচ্ছিন্ন আমিটাকে গুছিয়ে নেওয়ার উপায় পাব আবারও তোমাকে হারানোয় সাহস পাব। তবুও শেষ দিনের গল্পটাতে তোমার আমি আর তোমাতে রইল না এবং আমার তুমি আর আমাতে রইলে না।

Leave a Reply