fbpx
Special Story
Trending

নিজের অন্তরের কাছে নিজের শপথ!

নিজের অন্তরের কাছে নিজের শপথ! আমার নাম শর্মিষ্ঠা। জন্ম কলকাতায় । আশুতোষ কলেজ থেকে বাংলা তে honours করছি। ছোট থেকে একাই থেকেছি বেশির ভাগ সময় তাই এখন বেশি ভির পছন্দ করি না।আমি আর আমার পুচু আর সেজমা , আমরা তিন জন এ থাকি বেহালার কাছের একটা ফ্ল্যাট এ।

 

কাল একটা মিছিল আছে, স্ট্রিট ডগ দের সুরক্ষার স্বার্থে। পুচু অহহ একটা স্ট্রিট ডগ একবার জন্মদিন এ অর্জুন আমাকে দিয়েছিল। সে যাই হোক কাল আনেক মানুষ আসবে এই মিছিলে যোগ দেবে।শুনলাম নাকি সেই লোক টা আসছে গত বছর যে ছেলের বিয়ের জন্য পঞ্চাশ লক্ষ টাকা পন নিয়েছে, ওই কাকিমা টাও আসছে যে গত কাল নিজের বউ এর গায়ে গরম চা ছুঁড়ে দিয়াছে কারন চা এ চিনি কম ছিলও বলে। কেন তৃপ্তি ও তো অই কলোনির বাছহা গুলো কে দেখলেই মুখ সিটকয় ,কেন এই তো সেদিন যখন কুকুর গুলো কে বিস্কুট খাওয়াছিল তখন একটা বাছহা খেতে চাইতেই দূর দূর করে তাড়িয়ে দিল।

অদ্ভুত আমরা তাই না …নিজেদের কাছের মানুষ গুলো র বেঁচে থাকা দুর্বিষহ করে তুলছি রোজ আর নিজে দের সামাজিক ইমেজ বানাতে মিছিল এ জাছি বড়বড় কথা বলছি social media তে protest করছি আর নিজের সামনে যখন ভুল কিছু হছে তখন ওই বাপু র বানী ‘ bura mat dakho, bura mat bolo , bura mat suno .’

আছা কেমন হয় বলুন তো যদি রাস্তা র কুকুর টা কে বাঁচানো আর নিজের ভেতর এর কুকুর টা কে হত্যা কারার শপথ আমরা একসাথে নি ?

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

Close
Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker