নতুন বছরের আগমন শুভ হোক

অবশেষে দিন গুনতে গুনতে এসেই পড়েছে নতুন বছর। ফার্স্ট জানুয়ারি কে বরন করার জন্য সবাই উদগ্ৰীব হয়ে আছে। সবাই এই আশা নিয়ে আছে, নতুন বছরের পৃথিবীটা এবার রোগমুক্ত হয়ে ফিরে আসবে।

সমস্ত দূর্যোগ কাটিয়ে পৃথিবীটা আলোর রোশনাই উজ্জ্বল হয়ে উঠুক এবার। সব অলসতা কাটিয়ে কর্মরত মানুষ আবার ব্যস্ত হয়ে উঠুক।

(ছবি:-সংগৃহীত)

আগের বছর শুরুতেই সদ্য ফুটে ওঠা ফুলের মতো যেসব প্রেমিক-প্রেমিকাদের মধ্যে নতুন ভালোবাসার আলো জ্বলে উঠেছিল, বহুদিন হল তাদের দেখা হয়নি, তারা একে অপরকে ছেড়ে বহুদূরে…। আমি চাই, নতুন বছরে তাদের প্রেমটা আরও জোরালো হোক।তারা নিজেদের মতো সময় কাটাক। খোলা আকাশ, সবুজ মাঠ, নদীর ধার সর্বত্র তাদের প্রেমের সাক্ষী থাক।

(ছবি:-সংগৃহীত)

আগের বছর যে মেয়েটাকে তীব্র ভাবে আঘাত পেয়ে বিচ্ছেদের যন্ত্রনা পোহাতে হয়েছিল, আমি চাই, নতুন বছরে সেই মেয়েটির হাতটা শক্ত করে ধরে, আগলে রাখার একটা মানুষ আসুক জীবনে, যাকে মন খুলে বিশ্বাস করা যায়।

(ছবি:-সংগৃহীত)

নতুন বিয়ের পর যে মায়ের কোলে বহুদিন হল সন্তান আসেনি, মনের মধ্যে একটা চাপা কষ্ট জমা আছে বহুদিন, চাইলেও কাউকে নিজের মনের কষ্ট বলতে পারেনা। সেই মায়ের কোল আলো করে ফুটফুটে একটা সন্তান আসুক নতুন বছরে। ধুমধাম করে পালন করুক স্বাদ অনুষ্ঠান।

যে ছেলে মেয়েটি প্রচুর পরিশ্রম করছে নিজেদের পায়ে দাঁড়ানোর জন্য, তাদের ভালোবাসার একটা সুন্দর পরিনতির জন্য, আমি চাই নতুন বছরে তারা দুজন ই ভালো চাকরি পাক, এবং খুব আনন্দ করে তাদের বিয়ে হোক। তাদের ভালোবাসার জয় হোক।

(ছবি:-সংগৃহীত)

যে বেকার গরীব ছেলেটি তার মা কে কথা দিয়েছে, তার অসুস্থ বাবাকে সে সুস্থ করে তুলবেই, আমি চাই, সেই ছেলেটি ছোটো রাস্তার হোটেলে কাজ ছেড়ে নতুন বছরে এবার ভালো একটা চাকরি পাক। বড়ো দালান বাড়ি হোক ওদের। সংসারের হাল ধরুক সেই ছেলেটি।

কুড়ি বছরের যে ছেলেটির অন্য বন্ধুদের সাথে মাঠে ক্রিকেট, ফুটবল খেলার কথা, ঘুরতে যাওয়ার কথা… হঠাৎ আগের বছর সেই ছেলেটির বাবা মারা যান।মাথার ওপর থেকে হঠাৎ ছাদ সরে যায় ওদের। ওই বয়সে সেই ছেলেটি সংসার মানেই হয়তো বোঝেনা, কিন্তু তবুও পরিস্থিতি তাকে কঠিন মুহূর্তের মুখোমুখি দাঁড় করিয়ে দেয়। আমি চাই, সেই ছেলেটি এই নতুন বছরে নিজের পায়ে দাঁড়িয়ে তার মা কে ভালো রাখুক। একটা ভালোবাসার সঙ্গী আসুক তার জীবনে, যে ছেলেটিকে ভালো রাখবে, বুঝবে।

যে মেয়েটির গায়ের রং কালো বলে বারবার সম্বন্ধ ভেঙে যাওয়ায় মেয়েটি ভেঙে পড়েছিল একেবারে…
নতুন বছর শুরুতেই আমি চাই, সে নিজের পায়ে দাঁড়াক এবং তার যেন খুব ভালো ছেলের সাথে বিয়ে হয়।

ছোট্টবেলা থেকে যে ছেলেটি মা, বাবা দুজনকেই হারিয়ে অযন্তে অনাদরে বড়ো হয়েছে।আমি চাই, নতুন বছরে তার এমন একটা জীবনসঙ্গী আসুক, যে তাকে তার বাবা, মায়ের মতো আগলে রাখবে, ভালোবাসবে।

(ছবি:-সংগৃহীত)

যে পরিবারে রোজ ঝামেলা, অশান্তি লেগেই থাকে, স্বামী মাতাল হয়ে বাড়ি ফেরে…
যে বাড়িতে স্ত্রীকে রোজ উঠতে বসতে নানা কটু কথা শুনতে হয়, অপমানিত হতে হয়। স্বামীর হাতে মার খেতে হয়…
আমি চাই, নতুন বছরে তাদের জীবনে শান্তি ফিরে আসুক। তারা সব ভুল বোঝাবুঝি মিটিয়ে নতুন ভাবে সংসার গড়ুক।

আমি চাই,নতুন বছরে সবার মুখে হাসি ফুটুক। সবাই ভালো থাকুক।
• রাস্তার ফুটপাতে ঘুরে বেড়ানো শিশুগুলো ফ্যান ভাতটুকু অন্তত পাক।

•‌ অনাথ শিশুগুলো একটা মায়ের কোল পাক।

• স্টেশনে বসে থাকা পঙ্গু ছেলেটির সব গোলাপ বিক্রি হোক এবং গোলাপের লালে প্রত্যেকের ভালোবাসা আরও গাঢ় হোক।

• বাজারে ময়লা কাপড় পড়ে বসে থাকা অসুস্থ একা বৃদ্ধাটির থেকে যেন কেউ মুখ ফিরিয়ে না নেয়। আমি চাই, মানুষ ঘেন্না ভুলে যেন তার থেকেই সমস্ত শাক-সবজি কিনতে চাই। যাতে নতুন বছরে চোখের অপারেশনটা সে করতে পারে।

• মানুষ নতুন বছরে যেন সব ভুলে আবার এক হতে পারে। মানুষের শুভ বুদ্ধির সূচনা হোক। মানুষ একে অন্যের নিয়ে সমালোচনা না করে নিজেদের ভুল-ত্রুটি সংশোধন করুক। সবাই মিলে মিশে আবার এক হোক। আনন্দে ভরে উঠুক সকলের জীবন।সবাইকে নিয়ে ভালো থাকুক সকলে। ঝগড়া, অশান্তি, ঘৃনা ভুলে মানুষের ভালোবাসার জয় হোক নতুন বছরে। আমি চাই, পৃথিবী মারনরোগ কাটিয়ে সুস্থ হোক। দীর্ঘ অপেক্ষার পর, সকল প্রান্তের মানুষ আবার নিজেদের মতো করে জীবন কাটাক।