fbpx
Special Story

কপোত-কপোতীর প্রেম

কপোত-কপোতীর প্রেম মানেই ঝগড়াঝাঁটি, কান্নাকাটি বলতে গেলে ছোটো খাটো সংসার। আজকাল অবশ্য প্রেমের বয়স বলে কিছু হয় না। তুমি একটি মেয়ে, ও একটি ছেলে। এবং তোমরা একে অপরকে পছন্দ কর, ব্যস্ কেল্লা ফতে। এদের মাঝে যে আসবে তাকেই এরা থ্যানোসের মত চুটকি বাজিয়ে গায়েব করে দেবে।

প্রেম আজকাল রাস্তাঘাটে, ঝোপেঝাড়ে অনেক দেখা যায়। কিছু প্রেম বিয়ে অবধি গড়ায়, বাকিগুলো বেশিরভাগই পানাপুকুরে ডুব মারে।

তা যাই হোক, প্রেম করার সময়টা কিন্তু খুব মজাদার। তখন আকাশে ভাসমান প্রেমিকের মন, প্রেমিকার শাড়ির আঁচলের সাথে বাঁধা থাকে। সেই কোথায় যেন পড়েছিলাম,

” আমার হৃদয়ের গাধা,

তোমার ল্যাম্পপোস্টে বাঁধা”।

গাধাই বটে, প্রেমে পড়লে মন ওটাই হয়। প্রেমের প্রকারভেদ বহুরকমের। চলুন দেখা যাক, এই উর্ধ্বগামী পারদের সাথে প্রেমের পারদ কতখানি বাড়ে।

● কুচুপু কাপলগণ এটা আপনাদের জন্য। যে বয়সে তোমরা নিজেরাই বেবি সেই বয়সে একে অপরকে বেবি বলছ। কুচুপু, বেবি, সোনা, মুনু সব একচোটে একজন কে ডাকলে বাকীদের কী বলবে?

তা এদের প্রেমে বেশ একটা “কারেঙ্গ ইয়া মরেঙ্গে” ফিল্ থাকে। প্রেমিকার বাবা, কচি প্রেমিকার বিয়ে ভুঁড়িওলা কাকুর সাথে দিলে সেই বিয়ে আটকানোর ক্ষমতা ‘কুচুপু’ প্রেমিকদের থাকে।

 

● “দূরে দূরে আরো দূরে” এই গানটাই নেক্সট কাপলদের ট্যাগলাইন হওয়া উচিত। সর্বদা দূরে, ফোনেও বিশেষ কথাবার্তা হয় না। এরা হল সেই ” আমরা বিজ্ঞ কাপল্” এই ধরনের মনোভাব সম্পন্ন কাপল্।

এদের রাগ অভিমান নেই, শুধু নিজেদের লাইফে খুব বেশি ইন্টারফেয়ারেন্স চায় না এরা। ‘কুচুপু’ কাপলদের একদম বিপরীত এরা।

 

● “তুমি আমার আমি সবার” কথাটা একবার একজন বন্ধু ইয়ার্কি মেরে বলেছিল। এই ধরনের কনসেপ্ট অনেকের মাথাতেই ঘোরে।

ধরুন ঘুরতে গেছে একে অপরের সঙ্গে তার মাঝেই অন্য কাউকে ঝাড়ি মারা, চেক আউট্ করা এসব তো রয়েইছে। তার উপর এরা সবসময় তালে থাকে কখন বড়লোক ছেলে অথবা মেয়ে কে পটানো যায়।

 

● খোঁচানো পাবলিক। ধরুন প্রেমিক প্রেমিকার মধ্যে কেউ একজন চাকরি করে অথবা ব্যস্ত। ব্যস, অপরজনের মনে দুঃখ, মুখখানা দেবদাস মার্কা করে স্যাড স্ট্যাটাস পোস্ট করে আরো বাইশ জনকে ট্যাগ করা এদের ধর্ম।

কাজের সময় প্রেমিক অথবা প্রেমিকাকে ফোন করে ” তুমি আমাকে ভালোবাসো না” এটা বলা এদের রুটিন।

 

● দাদা, সন্দেহবাতিক রোগে পড়েছেন কখনও?  আরে এ রোগ এমন রোগ যেটা সহজে ছাড়ে না।

প্রেমিকা ফেসবুক পাসওয়ার্ড জানা থেকে শুরু করে প্রেমিকের ফোন চেক করা সবই এর অন্তর্গত। তাই প্রতি ঘন্টা মিনিট সেকেন্ডর হিসাব এদের চাই।

 

উফ্ পৃথিবীর সকল প্রেমিক প্রেমিকাকে একত্রিত করা এই ক্ষুদ্র ব্লগে সম্ভবপর নয়। তাছাড়া সবাই প্রেম করুক এই তো চাই। প্রেম করলে মন ভালো থাকবে নাকি খারাপ তা আপনাদের উপর নির্ভর করছে।

প্রেম আপাদমস্তক একটি নিরীহ প্রাণী। যে গুটিসুটি মেরে ঘরের কোণে পড়ে থাকে। তাকে বার করুন, ধুলো ঝারুন আরো জীবন্ত করুন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker