I got a story to tell

দক্ষ চাষের ক্ষেত্রে অবদান রাখতে পারে সেন্সর। 

দক্ষ চাষের ক্ষেত্রে অবদান রাখতে পারে সেন্সর।

কিন্তু কীভাবে?
আসুন জেনে নেওয়া যাক…

বর্তমানে পৃথিবীর 7.6 বিলিয়ন মানুষ রয়েছে। ২050 সাল নাগাদ এটিকে আরো ২ বিলিয়ন মার্কিন ডলারের বেশি হতে হবে। সম্পদ ইতিমধ্যেই প্রসারিত করা হচ্ছে এবং চাষ প্রক্রিয়াগুলি মাত্রা বাড়িয়ে না শুধুমাত্র মোকাবেলা সংগ্রাম করা হয়, কিন্তু জলবায়ু পরিবর্তনের চাপ যা উত্পাদন পদ্ধতি প্রভাবিত হয় এখন, পরিবেশগত উদ্বেগ মোকাবেলায় কৃষকদের মোকাবেলা করার জন্য উদ্ভাবনী উপায় খুঁজতে হচ্ছে। এই উদ্ভাবনের বেশিরভাগ জিনিস থিংস (আইওটি) ইন্টারনেট দ্বারা চালিত হচ্ছে, যা ‘স্মার্ট ফার্মিং’ বা ‘কৃষি প্রযুক্তি’ এবং বুদ্ধিমান রোবটগুলির প্রবর্তনের ফলে এই চ্যালেঞ্জগুলি মোকাবেলা করতে সহায়তা করেছে। ক্ষুদ্র রোবট কোম্পানি, একটি কৃষি-প্রযুক্তি প্রবর্তন, ঐতিহ্যগত কৃষকদের নতুন চাষ পদ্ধতি গ্রহণ করার জন্য অনুপ্রাণিত করার মধ্যে রয়েছে। কোম্পানির মতে, 95% শক্তি লাঙ্গল ব্যবহার করা হয় – একটি কৌশল যা শুধুমাত্র ভারী যন্ত্রপাতি পেষণকারী মাটির কারণে প্রয়োজন। ক্ষুদ্র রোবট কোম্পানি বুদ্ধিমান মেশিন নির্মাণ করছে যে এটি বলবে এবং প্রতিটি উদ্ভিদ একটি ফসল, খাওয়ানো এবং যথাযথভাবে এবং শুধুমাত্র যখন প্রয়োজনীয় প্রয়োজনে স্প্রে করা হবে। এই স্পষ্টতা চাষ বর্ধন সীমিত হবে, নির্দিষ্ট যত্ন এবং সমর্থন সঙ্গে পৃথক গাছ সরবরাহ। তত্ত্বগতভাবে, ফলন বৃদ্ধি এবং কৃষকদের আয় বৃদ্ধির ফলে এই রাসায়নিক ব্যবহার কমিয়ে আনা উচিত। স্পষ্টতা কৃষকের হৃদয়ে সেন্সর, একটি উপাদান যা এক্সসন্স টেকনোলজিসের মত – 3 য় মোশন ট্র্যাকিং টেকনোলজি-এর একটি প্রবর্তক – স্মার্ট ফার্মিং যানবাহন সরবরাহ করে, ড্রোনগুলির মত অন্যান্য স্বায়ত্তশাসিত-ভিত্তিক অ্যাপ্লিকেশনের মধ্যে। কোম্পানি সম্প্রতি MTi-7 – একটি বহিরাগত গ্লোবাল ন্যাভিগেশন স্যাটেলাইট সিস্টেম (GNSS) রিসিভারের সাথে একটি ছোট, নিম্ন শক্তি সেন্সর চালু করেছে। GNSS একটি সঠিক, রিয়েল-টাইম পজিশন, বেগ এবং অবজেক্টিভ ডেটা স্ট্রীম সরবরাহ করতে সহায়তা করে, কিন্তু Arnout Koelewijn হিসাবে, Key Account Manager EMEA – Xsens এ ইনার্টিয়াল সেন্সর মডিউল ব্যাখ্যা করে: “এটি আপনাকে এমন বস্তুটি দেখতে পাবে না যেখানে এই বস্তুটি দেখছে বা কোণ “- স্বায়ত্তশাসিত চাষের যানবাহনগুলির জন্য প্রয়োজনীয় তথ্যগুলির একটি অপরিহার্য অংশ যার ফলে তারা পরিবেশের সম্মুখীন হয়, অর্থাৎ, একটি ক্ষেত্রের অসম এবং নরম গঠন।

“যদি আপনার একটি ভূগর্ভস্থ সমতল ভূখণ্ডে একটি ট্র্যাক্টর আছে, এটি একটি কোণে স্থান হবে,” Koelewijn বলেছেন। “GNSS রিসিভার গাড়ির শীর্ষে থাকবে, যা 5 ডিগ্রি বলে, এ অবস্থান করতে পারে। এন্টেনা অবস্থিত যেখানে GNSS রিসিভারের শীর্ষ, এই কোণের কারণে চাকার একই অবস্থানে নেই। অতএব, অতিরিক্ত সেন্সরগুলির জন্য আপনি একটি স্বায়ত্তশাসিত ট্র্যাক্টর একটি ক্ষেত্রের উপর পূরণ হবে যে elevations এবং contours থেকে পেতে অবস্থান ত্রুটি জন্য ক্ষতিপূরণ প্রয়োজন হয়। “এই চ্যালেঞ্জ অতিক্রম করতে MTi-7 একটি gyroscope বৈশিষ্ট্য, একটি অ্যাকসিলরোমিটার এবং একটি Magnetometer – অনুযায়ী যা Koelewijn একটি সফল চাষ navigational সিস্টেমের মূল উপাদান। “জিরোস্কোপ অনুভূতি আবর্তিত; অ্যাকসিলারোমিমি ইন্দ্রিয় গতি; এবং Magnetometer, চৌম্বক ক্ষেত্র, “তিনি ব্যাখ্যা। “এই রিডিংগুলি আমাদের রোল, পিচ এবং ইয়াং কোণগুলির হিসাব করতে সক্ষম করে।” মহাকাশের কেন্দ্রস্থলের সমান কোণে ডান কোণে মিলিত হয়ে তার শরীরের মধ্য দিয়ে চলতে থাকা তিনটি লাইনের সাথে একটি বিমান কল্পনা করুন। সামনে থেকে পিছনে অক্ষ চারপাশে ঘূর্ণন রোল হয়, পাশ থেকে পাশ পিচ হয়, এবং উল্লম্ব অক্ষ হতাশ হিসাবে পরিচিত হয়।

এই জটিল পরিবেশে সুনির্দিষ্ট নেভিগেশনের জন্য অনুমতি – চ্যালেঞ্জ যেমন একটি পরিবেশে তাদের গণনা করা হয়। কোয়েলভিজেনের জন্য নির্ভুলতাটি সমালোচনামূলক, কারণ বাস্তব সময়ের তথ্য প্রক্রিয়াকরণ বৃদ্ধির চাহিদা তিনি বলেন, “কম ভদ্রতা অত্যাবশ্যক,” তিনি ব্যাখ্যা করেন, “যদি আপনার কাছে বিমানের একটি ড্রোন থাকে এবং বাতাসের ঘাটে থাকে, তবে আপনার কাছে এটির জন্য ক্ষতিপূরণ প্রয়োজন। সেন্সরের হিসাব নিরীক্ষার জন্য এবং প্রতিক্রিয়া প্রদানের জন্য এটি যত বেশি সময় লাগে, ততই এটি স্বয়ংক্রিয় ক্ষতিপূরণ বা স্থিরকরণের ব্যবস্থা গ্রহণ করবে। “একটি বিলম্বের অর্থ হল ডেটা অকার্যকর হবে এবং স্বায়ত্তশাসিত যানবাহনগুলির জন্য এটি একটি দুর্ঘটনা ঘটতে পারে।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker